তোমার দেখা একটা বিজ্ঞানমেলার বর্ণনা দিয়ে বন্ধু একটি চিঠি লেখো।

0
2562

উত্তর, ঢাকা ১২৩০
১৪ জানুয়ারি, ২০২২

প্রিয় আরিয়ান,

আমার প্রাণঢালা প্রীতি ও শুভেচ্ছা নিও। অনেক দিন হয়ে গেল তোমাকে লিখতে পারিনি বলে আমি খুবই দুঃখিত। কিন্তু আমি কেন লিখতে পারিনি, তা জানতে নিশ্চয়ই তোমার ইচ্ছা করছে। আমার এই চিঠিতে সে বিষয় লিখছি।

প্রতিবছর আমাদের বিদ্যালয়ে জাতীয় বিজ্ঞানমেলার আয়োজন হয়ে থাকে। গত ৭ জানুয়ারি ২০২২ থেকে আমাদের স্কুলে বিজ্ঞান মেলা আয়োজিত হয়েছিল। এবার বিজ্ঞানমেলার কমিটির অন্যতম সদস্য হিসেবে আমি দায়িত্ব পালন করেছি। মেলার আয়োজন সুন্দর করার জন্য এ সময়ে খুবই ব্যস্ত ছিলাম। ক্ষুদে বিজ্ঞানীরা তাদের তৈরি নানা প্রকল্প ও আবিষ্কার নিয়ে মেলায় হাজির হয়েছিল। তাদের তৈরি এয়ারকুলার, এরোপ্লেন- আমাদের অবাক করেছে, আনন্দ দিয়েছে। এছাড়া বায়ুকল থেকে তড়িৎ উৎপাদন, বায়োগ্যাস প্রস্তুতি, সৌরচুল্লী ও প্রসাধনী সামগ্রী তৈরির স্টলটি ছিল দর্শনীয়। সারাদিন ছেলেমেয়ে আর বিভিন্ন শ্রেণির লোকের সমাগমে বিজ্ঞানমেলা ছিল আনন্দ-উচ্ছল। বিজ্ঞানমেলার চলাকালীন দিনগুলো আমাদের বেশ কেটেছিল।

তোমার লেখাপড়া কেমন চলছে তা জানাবে। তোমার আব্বা-আম্মাকে আমার সালাম এবং ছোটদের আদর দিও। তোমার সাফল্যময় সুন্দর জীবন কামনা করি। চিঠি পাওয়া মাত্র উত্তর দিও। আজ আর নয়।

ইতি-
তোমার প্রিয় বন্ধু,
সাজিদুর রহমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here