33 C
Bangladesh
Tuesday, October 4, 2022

Buy now

শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা

বিদ্যুৎ সাশ্র‍য়ে শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন করার বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছে সরকার। তবে, এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ বিষয়ে সিদ্ধান্ত হলে তা শিগগিরই সবাইকে জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটে আয়োজিত পলিটেকনিক শিক্ষকদের জাতীয় সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী কারিগরি শিক্ষা নিয়ে সাধারণ মানুষের মধ্যে বিভ্রান্তি গুলো আছে তা দূর করতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এসব বিভ্রান্তি দূর করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করে তুলতে হবে। কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় শিক্ষার্থীদের নিয়ে আসতে হবে আরও বেশি বেশি। যখন কারিগরি শিক্ষার জনপ্রিয়তা গ্রহণযোগ্যতা বাড়বে তখনও খুব স্বাভাবিকভাবে শিক্ষকদেরও তাদের মান-মর্যাদা নিয়ে আর চিন্তা করতে হবে না।

মন্ত্রী বলেন, “বিদ্যুৎ সাশ্রয়ে  সাপ্তাহিক ছুটি দুই দিন করা যায় কিনা সে বিষয়ে ভেবে দেখছি। এ মুহূর্তে কিছু বলতে পারছি না, তবে আমরা বিষয়টি নিয়ে ভাবছি। হয়তো শিগগিরই যে সিদ্ধান্ত হবে সেটি আপনাদের জানিয়ে দিতে পারবো।”

Related Articles

Stay Connected

0FansLike
3,510FollowersFollow
0SubscribersSubscribe

Latest Articles