১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল বুধবার (১১ নভেম্বর) রাতেই প্রকাশ করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএর দায়িত্বশীল একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের পর ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। এ জন্য প্রার্থীদের পরীক্ষার ঘরে (Exam) ১৬ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা সিলেকট করতে হবে। এছাড়াও উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে।

ফল দেখতে ক্লিক করুন : (http://ntrca.teletalk.com.bd/result/)

গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর  শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘদিন ফল প্রকাশ করছিল না এনটিআরসিএ। ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। গত ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে গত ৩০ আগস্ট ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ।